1. admin@bashundharatribune.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. editor@bashundharatribune.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
উপাচার্যের বাসভবনের সামনে জাবি শিক্ষার্থীদের অবস্থান - Bashundhara Tribune
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৬:১৫ পূর্বাহ্ন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

উপাচার্যের বাসভবনের সামনে জাবি শিক্ষার্থীদের অবস্থান

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২১
  • ১৩২ জন দেখেছেন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার পর নিরাপত্তার স্বার্থে হল খুলে দেওয়ার দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। শনিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে একত্রিত হন। সেখান থেকে তারা উপাচার্যের বাসভবনের সামনে যান।

এর আগে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় গেরুয়া গ্রামবাসী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একাধিক শিক্ষার্থী গুরুতর জখম হন। এ সময় অন্তত চারটি গাড়ি ভাঙচুর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় মসজিদগুলোয় মাইকিং করে স্থানীয়দের জড়ো করা হয়। অন্যদিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের শিক্ষার্থীরা জড়ো হয়ে পাল্টা আক্রমণের প্রস্তুতি নেন।

শিক্ষার্থীদের অভিযোগ, গেরুয়া এলাকার মেসে দুই শতাধিক শিক্ষার্থীকে আটকে রাখা হয়েছে। তাদের উদ্ধারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিষ্ক্রিয়তার অভিযোগ তোলা হয়েছে। তাই সহপাঠীদের উদ্ধারের জন্য তারা জড়ো হয়েছেন বলে দাবি করেন। ফলে ঘটনাস্থলে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এদিকে পাল্টাপাল্টি ধাওয়া চলাকালে রাত আটটার দিকে পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে যান। তারা স্থানীয়দের কাছ থেকে আহত শিক্ষার্থীদের উদ্ধার করেন। পরে তাদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
কপিরাইট © ২০২১ বসুন্ধরা ট্রিবিউন এর সকল স্বত্ব সংরক্ষিত
Developed By Bongshai IT