1. admin@bashundharatribune.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. editor@bashundharatribune.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
লাতিন ছন্দে মাতলো কুমিল্লা, টানা জয়ে শীর্ষে বসুন্ধরা - Bashundhara Tribune
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:১০ অপরাহ্ন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

লাতিন ছন্দে মাতলো কুমিল্লা, টানা জয়ে শীর্ষে বসুন্ধরা

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১
  • ১৯০ জন দেখেছেন

লাতিন ছন্দে মাতলো কুমিল্লা, টানা জয়ে শীর্ষে বসুন্ধরা

বিটি ডেক্স : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান আসরে বসুন্ধরা কিংসের হোম ভেন্যু কুমিল্লার ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম। নিজেদের ঘরের মাঠে প্রথমবারের মতো খেলতে আসে বসুন্ধরা কিংস। প্রায় ছয় হাজার দর্শকে ভরা মাঠে স্বাগতিক তিন লাতিন ফুটবলারের পায়ের ছন্দে মেতে ওঠে গ্যালারির চারপাশ। দারুণ লড়াইয়ের ম্যাচে কষ্টার্জিত জয় তুলে নেয় কিংস।

আজ শনিবার লিগে নিজেদের তৃতীয় ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন দ্য সিলভার গোলে শিরোপা ধরে রাখা লড়াইয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখলো কিংস।

এদিন শক্তি সামর্থে এগিয়ে থাকা বসুন্ধরার ঘরের মাঠে আতিথিয়তা নেয় ব্রাদার্স। শুরু থেকেই বল দখলে আধিপত্য ধরে রেখে প্রতিপক্ষের রক্ষণে ভীত গড়তে থাকে অস্কার ব্রোজেনের শিষ্যরা। চতুর্থ মিনিটে ভালো একটি সুযোগও পেয়ে যায় কিংস। ডান পাশ থেকে জোনাথান দ্য সিলভার ক্রস ধরে ডি-বক্সে ঢুকে পড়েন বিশ্বনাথ ঘোষ। তবে জালের খুব কাছ থেকে দুর্বল শটে পোস্টের উপর দিয়ে বল উড়িয়ে মারেন এই ডিফেন্ডার।

পাঁচ ডিফেন্ডারকে নিয়ে লাইনআপ সাজান ব্রাদার্স ইউনিয়নের কোচ আব্দুল কায়য়ুম সান্তু। অতিথিদের জমাট রক্ষণের সামনে তিন লাতিন ফুটবলার রাউল অস্কার, রবসন দ্য সিলভা ও জোনাথান দ্য সিলভার আক্রমণ বার বার পণ্ড হয়। ১৬তম মিনিটে ডান পাশ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডি-বক্সের ভেতর ঢুকে পড়েন রবসন দ্য সিলভা। কিন্তু তার দুর্বল শট সহজে গোলরক্ষক তিতুমীর চৌধুরি গ্লাভসবন্দি করেন।

দশ মিনিটের ব্যবধানে ডান দিক থেকে দারুণ একটি কর্নার নেন রবসন। ডি-বক্সের ভেতর থাকা রাউল অস্কার ফাঁকাস্থানে দাঁড়িয়ে বল পেয়েও পোস্টের উপর দিয়ে হেডে বল মাঠের বাইরে পাঠান।

একেরপর এক আক্রমণে ক্লান্ত ব্রাদার্স পুরো ম্যাচজুড়ে রক্ষণাত্মক ফুটবল খেলতে থাকেন। আক্রমণের ছিঁটে ফোটাও দেখা যায়নি আব্দুল কায়য়ুম শান্তুর শিষ্যদের কাছ থেকে। মাঝে মাঝে বল পেলেও স্বাগতিকদের রক্ষক ভেদ করতে ব্যর্থ হয় তারা। ৩৫তম মিনিটে বাঁ পাশ থেকে বিপ্লবের শট ব্রাদার্সের রক্ষণ থেকে ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি। ফিরতি বল পেয়েও শট নিতে পারেনি স্বাগতিক ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল। ফলে এবার গোলবঞ্চিত হতে হয় কিংসের।

বিরতির তিন মিনিট আগে ডান পাশ থেকে বিশ্বনাথের থ্রো ধরে ডি-বক্সের ভেতর হেড করেন তপু বর্মন। কিন্তু এই ডিফেন্ডারের হেড পোস্টের উপর দিয়ে উড়ে যায়। ফলে গোল শূন্য বিরতিতে সন্তুষ্ট থাকতে হয় ব্রাদার্সের।

দ্বিতীয়ার্ধের শুরুতে ডান দিক থেকে রাউলের উদ্দেশ্যে বল বাড়ান তপু। তবে ব্রাদার্সের গোলরক্ষকের দুর্দান্ত প্রচেষ্টায় বলের ফ্লাইট মিস করে এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। ৬৪তম মিনিটে রবসনের গোল পা থেকে কাঙ্খিত গোলের দেখা পায় কিংস। বাঁ পাশ থেকে ইব্রাহিমের ক্রস ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে বল জালে জড়ান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

৮০তম মিনিটে সতীর্থের কাছ থেকে ডি-বক্সের সামনে বল পেয়ে যান রাউল। সেখান থেকে তার দ্রুত গতির বাঁকানো শট গোলরক্ষক তিতুমীর দারুণভাবে গ্লাভসবন্দি করেন।

নির্ধারিত সময়ের এক মিনিট আগে ব্যবধান বাড়াতে পারতো কিংস। ডান পাশ থেকে রবসনের জোড়ালে শট ঠেকিয়ে দেয় ব্রাদার্সের রক্ষণে থাকা ফুরকাত জন। ফিরতি বলে বুলেট গতিতে শট নেন জোনাথান। কিন্তু তার শট গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি। ফলে ১-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্কার ব্রোজেনের শিষ্যরা।

লিগে টানা তিন ম্যাচে তিন জয় নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। সমান ম্যাচে তিন হার নিয়ে তালিকার ১২ নম্বরে ব্রাদার্স ইউনিয়ন। এক ম্যাচ কম খেলে দ্বিতীয়স্থানে ঢাকা আবাহনী।

 

 

 

এ সম্পর্কিত আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
কপিরাইট © ২০২১ বসুন্ধরা ট্রিবিউন এর সকল স্বত্ব সংরক্ষিত
Developed By Bongshai IT