1. admin@bashundharatribune.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. editor@bashundharatribune.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
রক্তাক্ত ৬ জুন - Bashundhara Tribune
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ১০:২৫ অপরাহ্ন
আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট

রক্তাক্ত ৬ জুন

শমিত জামান : সাংবাদিক ও কলামিষ্ট
  • প্রকাশিত : রবিবার, ৬ জুন, ২০২১
  • ১১৫ জন দেখেছেন

শহিদ জননেতা ও বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দীনের ১ ৮ তম শাহাদাৎবার্ষিকী। নাটোরের লালপুর-বাগাতিপাড়ার মানুষের কাছে শোকাহত দিন। ২০০৩ সালে এই দিনে নির্মমভাবে খুন হন আওয়ামী লীগ নেতা ও সাবেক সংসদ সদস্য মমতাজ উদ্দীন। তিনি ছিলেন আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য।

২০০৩ সালের ৬ জুন নাটোর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও অবিসংবাদিত আওয়ামী লীগ নেতা মমতাজ উদ্দীন লালপুরের গোপালপুর থেকে নিজবাড়ি মিল্কিপাড়ায় ফিরছিলেন। পথে গোপালপুর-সালামপুর সড়কের দাঁইরপাড়ার নেঙ্গপাড়া নামক স্থানে রাত দশটার দিকে কতিপয় দুস্কৃতিকারী তাকে কুপিয়ে মারাত্মকভাবে জখম করে। পরে আহত অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাবার পথে তাঁর মৃত্যু হয়।

আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে নেতা শূন্য করতে এই হত্যাকাণ্ড ঘটে বলে নেতাকর্মীদের দাবি। তবে শহিদ মমতাজ উদ্দীন নাটোরের মানুষের মনের মাঝে এখনও বেঁচে আছেন। এ হত্যাকাণ্ডের জন্য বিএনপিকে দায়ী করে আওয়ামী লীগ নেতৃবৃন্দ। সারাদেশ ফুঁসে উঠে হত্যাকাণ্ডের বিচারের দাবিতে। অবশেষে প্রায় ১০ বছর মামলা চলার পর ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন আদালত।

মমতাজ উদ্দীন ছিলেন মধ্যবিত্ত পরিবারের সন্তান। ১৯৪৯ সালে ২১ সেপ্টেম্বর তিনি নিজ বাড়ীতে জন্ম গ্রহণ করেন। করিমপুর হাইস্কুল থেকে তিনি মেট্রিক পাস করেন। এরপর নাটোর এনএস কলেজ থেকে ইন্টার মিডিয়েট এং ঈশ্বরদী কলেজ থেকে তিনি বিএ পাস করেন। ছাত্র জীবন থেকেই তিনি সরাসরি আওয়ামী ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন।

লেখকঃ- শমিত জামান সাংবাদিক কলামিস্ট এবং আব্দুল্লাহ আল মামুন অনলাইন অ্যাক্টিভিস্ট

এ সম্পর্কিত আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট
কপিরাইট © ২০২১ বসুন্ধরা ট্রিবিউন এর সকল স্বত্ব সংরক্ষিত
Developed By Bongshai IT